ইসরায়েলে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হাজার হাজার রকেট হামলায় নিহত সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। এতে বেশ কয়েকজন মার্কিনীও নিহত হয়েছেন বলে গতকাল রবিবার একজন মার্কিন কর্মকর্তা নিশ্চিত করেছেন।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলে যুদ্ধজাহাজ ও বিমান পাঠানোর নির্দেশ দিয়েছেন। এ মাধ্যমে যুদ্ধ আরও ভয়াবহতার দিকে মোড় নিচ্ছে বলে আশঙ্কা করা হচ্ছে।

পেন্টাগনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা বিমানবাহী রণতরী ইউএসএস জেরাল্ড আর ফোর্ড এবং তার সঙ্গে থাকা যুদ্ধজাহাজগুলো পূর্ব ভূমধ্যসাগরে পাঠাচ্ছে। গতকাল রবিবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে কথা বলেছেন বাইডেন। এ সময় তিনি ইসরায়েলি ডিফেন্স ফোর্সকে আরও সহযোগিতার অঙ্গীকার করেন।

এদিকে ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলে এক সংগীতের উৎসব থেকে ২৬০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। হামাসের হামলায় তারা নিহত হয়েছেন। ইসরায়েলের উদ্ধারকারীরা এ তথ্য জানিয়েছেন।

রিমের কাছে সুপারনোভা মিউজিক ফেস্টিভ্যালে এ ঘটনা ঘটেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, শুক্রবার ভোরে ওই অনুষ্ঠানে নাচছিলেন অংশগ্রহণকারীরা। এরপরেই শনিবার ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট হামলা চালায় হামাস।

আরেক ভিডিওতে দেখা যাচ্ছে, ফাঁকা মাঠে অনেকে ছোটাছুটি করছেন এবং পেছনে গুলির শব্দ শোনা যাচ্ছে।